33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
দেশে বিদেশেসরকারি টাকায় নাস্তা করায় তদন্তের মুখে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

সরকারি টাকায় নাস্তা করায় তদন্তের মুখে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী ফিনল্যান্ডের সানা মেরিন। তিনি স্বচ্ছ ব্যক্তিত্ব ও কাজের মানুষ হিসেবে বেশ পরিচিত হলেও এবার সরকারি কোষাগার থেকে পরিবারের জন্য সকালের নাস্তার বিল মেটানো নিয়ে বিপাকে পড়েছেন।

জানা গেছে,  প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন কেসারান্তায় প্রতি মাসে এ বাবদ ৩০০ ইউরো খরচ করা হয়েছে। ফিনল্যান্ডের একটি জনপ্রিয় ট্যাবলয়েডে এই খবর প্রকাশ হওয়ার পরেই ব্যাপক শোরগোল সৃষ্টি হয়। পরে এ নিয়ে তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

পুলিশ বলছে, প্রধানমন্ত্রী  সাধারণ মানুষের করের টাকায় অবৈধভাবে নিজের ও পরিবারের সদস্যদের নাস্তার খরচ মিটিয়েছেন কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে ফিনল্যান্ডের বিরোধী রাজনৈতিক দলগুলো অভিযোগে, সরকারি টাকায় প্রধানমন্ত্রী তার নিজের ও পরিবারের সকলের নাস্তার বিল কেন মেটাবেন। যদিও প্রধানমন্ত্রী সানা মেরিন দাবি করেন, আগে যারা প্রধানমন্ত্রী ছিলেন তারাও এই সুবিধা ভোগ করেছেন।
উল্লেখ্য, ২০১৯ সালে ব্যাপক জনসমর্থন নিয়ে ফিনল্যান্ডের ক্ষমতায় আসেন সানা মেরিন। তার সবচেয়ে বড় অস্ত্র কাজের স্বচ্ছতা। এছাড়া সানার নেতৃত্বে ফিনল্যান্ডে করোনাভাইরাস সংক্রমণ রোধে নেওয়া পদক্ষেপগুলোর প্রশংসা করেছে ইউরোপের বিভিন্ন দেশ। সূত্র: Helsinki Times

আরও পড়ুন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বাধিক পঠিত

পাঠকের মন্তব্য