প্রবাসীদের মাদারীপুর সোসাইটির প্রশংসনীয় কর্মপরিকল্পনা

মাদারীপুর সোসাইটি পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থানরত মাদারীপুর বাসীদের প্রবাস ও বাংলাদেশে আভিজাত্য, সামাজিক সমন্বয়তা, বিনোদন, ভ্রমণকালীন সেবা ও মাদারীপুরে শিক্ষা , খেলাধুলা ও আর্থ সামাজিক উন্নয়ন লক্ষে ২০১০ সালে থেকে বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

0
139

যুক্তরাজ্য ভিত্তিক সংগঠনটি ফিনল্যান্ড, সুইডেন, ইতালি, স্পেন, ফ্রান্স সহ ইউরোপের বিভিন্ন দেশে এবং যুক্তরাষ্ট্র সহ মধ্যপ্রাচ্যের কাতার, ও সংযুক্ত আরব আমিরাতে বর্তমান সদস্যদের সাথে আলোচনা সাপেক্ষে উল্লখিত দেশগুলোতে সাংগঠনের কার্যক্রম বিস্তৃত করার পদক্ষেপ নিতে যাচ্ছে। সংগঠনটি এর সদস্যদের জন্য বিভিন্ন সেবামূলক কর্ম পরিকল্পনার আওতাধীন বিভিন্ন সেবা কার্যক্রম চালু করতে যাচ্ছে। বিমানবন্দরে মিট এন্ড গ্রিট সার্ভিস, ভিআইপি লাউঞ্জ ব্যবহার সুবিধা, সাশ্রয়ী ও আরামদায়ক রেন্ট এ কার সার্ভিস, মাদারীপুরে বিনোদনমূলক অবসর যাপন কেন্দ্র ব্যবহার, ইমিগ্রেশন , বিনিয়োগ ও আইনি সহায়তা সমূহ সদস্য সেবা কার্যক্রমের মধ্যে অন্যতম।

এছাড়াও সংগঠনটি বিভিন্ন সামাজিক সেবামূলক কার্যক্রম চালুর পরিকল্পনা নিয়েছে। মাদারীপুরের আর্থ সামাজিক উন্নয়ন কার্যক্রম, শিক্ষা সংস্কৃতি ও খেলাধুলা সম্প্রসারণের লক্ষ্যে বিভিন্ন সেবামূলক কার্যক্রম আরো বড় পরিসরে শুরু করতে যাচ্ছে। যেমন, গরিব ও মেধাবীদের শিক্ষা বৃত্তি, ফুটবল, ক্রিকেট সহ অন্যান্য ক্রিয়া কার্যক্রমে জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রণমূলক দল গঠন ও পৃষ্ঠপোষকতা, মাদারীপুরে প্রতিটি থানা পর্যায়ে সংগঠনের অভিজাত ক্লাব প্রতিষ্ঠা সামাজিক কার্যক্রমগুলোর অন্যতম।

মাদারীপুর সোসাইটির প্রাতিষ্ঠানিক পরিকল্পনা ও সম্প্রসারণ সম্বন্ধে প্রধান সংগঠক যুক্তরাজ্য প্রবাসী রনি খান বলেন “মাদারীপুর সোসাইটি প্রবাসীদের একটি সংগঠন। আমি সহ অন্য সকল সদস্যরা সংগঠনটির প্রাতিষ্ঠানিক কর্মপরিকল্পনায় মানসম্মত সেবা ও স্বচ্ছতা নিয়ে আশাবাদী। এটি সকল সদস্যদের একটি সুরক্ষিত ও আরামদায়ক দেশ ভ্রমণ ও মাদারীপুরের বিভিন্ন অর্থ সামাজিক কার্যক্রমে অংশগ্রহণের একটি স্বচ্ছ ও সামগ্রিক প্রচেষ্টা।প্রবাসীদের জন্য মানসম্মত স্মার্ট ও উন্নত সেবার অভাব পূরণ সহ যেকোনো প্রয়োজনে দেশে ও বিদেশে সামগ্রিক অবস্থানের একটি শক্তিশালী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করছে এ সংগঠিনটি।”

এ ব্যাপারে সংগঠনটির আরেক সংগঠক ফিনল্যান্ড প্রবাসী ইঞ্জিনিয়ার ইয়াসিন মাতুব্বর জানান “মাদারীপুর সোসাইটি সামাজিক উন্নয়ন, বৈধ ইমিগ্রেশন সহায়তা বিষয়ে প্রাণের মাদারীপুরবাসীদের সহায়তা দিতে আগ্রহী। মাদারীপুর সোসাইটি প্রথম স্বচ্ছতার সাথে এরকম প্লাটফর্ম তৈরির উদ্যোগ নিয়েছে। মাদারীপুরের অনেক তরুণ প্রবাসী উদ্যোক্তা ও পেশাদাররা দেশে বিদেশে প্রস্তাবিত সেবাসমূহ বাস্তবায়নের পরিকল্পনা করছে। সংগঠনের এই প্রাতিষ্ঠানিক পরিকল্পনা ও সম্প্রসারণের ফলে মাদারীপুরের সকল প্রবাসীদের অংশীদারিত্বের সাথে অংশগ্রহণের সুযোগ তৈরী হবে।” সংগঠন এর সকল কার্যক্রম সফল করার উদ্দেশ্যে প্রবাসী মাদারীপুরবাসীদের অংশগ্রহণমূলক সহযোগিতার আহবান জানিয়েছেন সংগঠনের সংগঠকগন। মাদারীপুর সোসাইটির অফিসিয়াল সাইট https://madaripursociety.com পরবর্তী নিয়মিত আপডেট প্রকাশ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here